স্কাউটের সর্বোচ্চ পদক ‘শাপলা কাব অ্যাওয়ার্ড’ পেল বাঘারপাড়ার নওরিন

বাংলাদেশ স্কাউটের সর্বোচ্চ সম্মানসূচক জাতীয় শাপলা কাব অ্যাওয়ার্ড পাওয়ার গৌরব অর্জন করেছে যশোরের বাঘারপাড়ার ওয়াফসিয়া নওরিন। উপজেলার দোহাকুলা সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে সে এ নৈতিক শিক্ষার পরীক্ষা দিয়েছিল। ৯ জুন প্রকাশিত জাতীয় পর্যায়ের সর্বোচ্চ এ পুরস্কার ঘোষণা করা হয়। ওয়াফসিয়া নওরিন বর্তমানে বাঘারপাড়া পাইলট উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর ছাত্রী।

তাঁর বাবা গোলাম ছরোয়ার রাজনীতিক ও ব্যবসায়ী। মা মহুয়া ছরোয়ার স্কুল শিক্ষক। দুই বোনের মধ্যে নওরিন ছোট।

নিয়মিত অনুশীলন ও সংশ্লিষ্টদের সহযোগিতায় এ সাফল্য এসেছে বলে মনে করেন তার বাবা-মা।

দোহাকুলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল ইসলাম জানান, বাঘারপাড়া উপজেলায় ওয়াফসিয়া নওরিন ও এম এম মাহাথীর মান্নান হাসিব নামে দুইজন শিক্ষার্থী এ পুরস্কার অর্জন করে। দুজনই তার প্রতিষ্ঠানের শিক্ষার্থী ছিল। তিনি বলেন,‘ কাব স্কাউট নৈতিক শিক্ষা দেয়। তারা এই নৈতিক শিক্ষা পরিপূর্ণভাবে অর্জন করেছে। আমি তাদের মঙ্গল কামনা করি’।

ইতিপূর্বে ওয়াফসিয়া নওরিন প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় উপজেলায় প্রথম স্থান অধিকার করেছিল। এছাড়া কবিতা আবৃতি, ছবি আঁকা, সুন্দর হাতের লেখা ও নাচ প্রতিযোগিতায় কৃতিত্বের স্বাক্ষর রেখে চলেছে সে। নওরিন বড় হয়ে প্রশাসনিক ক্যাডার হতে চায়।

নিউজ ডেস্ক

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Next Post

কালিহাতীতে মাছ শিকারে মেতে উঠেছে সৌখিন মৎস্যজীবীরা

বুধ জুন ১০ , ২০২০
বর্ষাকাল আসতে এখনো বেশ কিছুদিন বাকী। কিন্তু ইতিমধ্যেই যমুনা নদীতে পানি বৃদ্ধি পেতে শুরু হয়েছে। যমুনার শাখা নদীগুলিতেও আসতে শুরু করেছে নতুন পানি। আর নতুন পানিতে মাছ শিকার করা এই অঞ্চলের মানুষের পুরানো ঐতিহ্য। তাই নদীতে নতুন পানি আসার সাথে সাথে শুরু হয়েছে মাছ শিকারের উৎসব। টাঙ্গাইলের কালিহাতীতে পেশাদার জেলেদের […]