রোজার সামগ্রী হোম কোয়ারেন্টাইন থাকা পরিবারকে পুঠিয়া মেয়রের উপহার

পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধিঃ ৫০টি ব্যাগে সাজানো হয়েছে মুড়ি, খেজুর, ছোলা, চাল-ডাল, তেলসহ ১২টি পদের উপঢৌকন। তার উপরে কাগজে লেখা ‘উপহার, মনে সাহস রাখবেন আমি মেয়র পুঠিয়া পৌরসভা সব সময় আপনাদের পাশে আছি থাকবো’। রাজশাহী বিভাগে পুঠিয়া পৌরসভায় বাইরে থেকে আসা হোম কোয়ারেন্টইনে থাকা পরিবার গুলোর মানসিক শক্তি যোগাতে এমন অভিনব প্রক্রিয়ায় উপহার সামগ্রী দিচ্ছেন রাজশাহীর পুঠিয়া পৌরসভার মেয়র রবিউল ইসলাম রবি। গতকাল শুক্রবার পহেলা মে মেয়র নিজে পৌরসভার ভেতরে যে সকল পরিবার হোম কোয়ারেন্টইনে আছে তাদের বাড়িতে গিয়ে উপহার সামগ্রী ঘরে ঘরে দিয়ে আসেন।
বাড়ির সামনে থেকে মেয়র দূরত্ব বজায় রেখে সকল ব্যক্তির সঙ্গে কথাও বলেন। জানান মাহে রমজানের শুভেচ্ছা। ভয় না পেয়ে তাকে মানসিক সাহস জোগানের পরামর্শ দেন। জানিয়ে আসেন- ‘ভয় নেই, পুঠিয়া পৌরসভার তাদের পাশেই আছে। শুধু ধর্য ধরুন কয়েক সপ্তাহ। এদিকে পুঠিয়া পৌরসভায় বর্তমানে প্রায় শতাধিক বাড়ি হোম কোয়ারেন্টইনে আছে। তাদের সকলের জন্য পৌরসভার পক্ষ থেকে রমজানের সামগ্রী পাঠানোর উদ্যোগ নিয়েছে মেয়র। শুক্রবার বিকেলে ৩০ টি হোম কোয়ারেন্টইনে থাকা বাড়ির সামনে যান।
আর উপহার হিসেবে ঘরের দরজার সামনে রেখে আসেন চাল, ডাল, শাক-সবজি, তেল, মুড়ি, কলা, খেজুর, ডালসহ ১২ ধরনের নিত্যপ্রয়োজনীয় দ্রব্য। ৫০ টি ব্যাগে সাজিয়ে এসব নিয়ে যাওয়া হয়।
মেয়র রবিউল ইসলাম রবি বলেন, এই সময়ে প্রতিটি দিন তাদের কাটছে হতাশায়। তাই সাহস দেওয়ার জন্যই আমি গিয়েছি। তাদের বাইরে বের না হওয়ার জন্য অনুরোধ করেছি। ১৪ দিন পার হলে যেন বাইরে বের হয়। আর কেউ অসুস্থ্য হলে যে আমায় জানায়।
তিনি বলেন, পৌর সভার পক্ষ থেকে চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি দেয়া হচ্ছে সকল ওয়ার্ডে। তারপরেও মানসিক শক্তি জোগানোর জন্য আবারও উপহারসামগ্রী নিয়ে গিয়েছি। খারাপ সময় কাটিয়ে যেন পুরো বছরটা তাদের ভালো কাটে সেই প্রত্যাশা করেছি।’

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Next Post

অসহায়দের পাশে রাজশাহীর আ'লীগ নেতা পিন্টু

শুক্র মে ১ , ২০২০
স্টাফ রিপোর্টার: চলমান বৈশ্বিক সংকটে রাজশাহী মহানগর আওয়ামীলীগের অন্যতম নেতা ও রাবি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু চলমান সহযোগিতার অংশ হিসেবে আবারও ২০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন। দেশের এ দু:সময়ে সাধারণ মানুষ যখন করোনা আতংকে ঘরবন্দী আর দৈনিক রোজগার করা সাধারণ মানুষ খাদ্য সংকটে অসহায় দিন […]