পার্বতীপুরে মানবতার ফেরিওয়ালা আওয়ামীলীগ নেতা শাহীন আলম

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের পার্বতীপুরে করোনায় কর্মহীন হওয়া অসহায়, দরিদ্র, ছিন্নমুল মানুষের প্রতি সাহায্যে হাত বাড়িয়েছেন আওয়ামীলীগ নেতা মোঃ শাহীন আলম। তিনি পার্বতীপুর পৌরসভার ২নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

ভ্যান যোগে নিজ হাতে বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ সামগ্রী পৌছে দেয়ায় ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মানবতার ফেরিওয়ালা নামে ভাইরাল হয়েছেন তিনি।“কেউ যেন অনাহারে না থাকে এজন্য আওয়ামীলীগের নেতারা যে যেখানে আছেন সামর্থানুযায়ী অসহায়দের পাশে দাঁড়ান” প্রধানমন্ত্রীর এ নির্দেশ অনুযায়ী লক ডাউনে শুরু থেকে মাঠে ময়দানে কাজ করে যাচ্ছেন তিনি।

প্রতিনিয়তই দিচ্ছেন অসহয় এসব পরিবারের খাদ্যের যোগান। শুধু তাই নয়, পার্বতীপুরের লক ডাউনে থাকা প্রতি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী হিসেবে ত্রাণ সরবরাহ করা তার নিত্যদিনের কাজে পরিনত হয়েছে। সর্বশেষ গত ২ মে আমিরুল ইসলাম (৩৮) নামে করোনা ভাইরাসে আক্রান্ত আরো একজন রোগী সনাক্ত করা হয়েছে দিনাজপুরের পার্বতীপুরে। তার বাড়ি উপজেলার রামপুর ইউনিয়নের বড়বিত্তিপাড়া গ্রামে।

এর আগে গত এপ্রিল মাসে পৌরসভার নামাপাড়া মহল্লায় মানিক শাহ্ (২৫) নামে নারায়নগঞ্জ ফেরত এক যুবকের দেহে করোনা সনাক্ত হয়। এ নিয়ে উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুইয়ে। করোনা সন্দেহে প্রতিনিয়তই বিভিন্ন বাড়ি লক ডাউন ঘোষনা করছে প্রশাসন। এসব বাড়িতে প্রশাসনের পাশাপাশি নিজ উদ্যোগে ত্রাণ সামগ্রী পৌঁছে দিচ্ছেন তিনি।

চলমান কর্মসূচির অংশ হিসেবে আজ সোমবার দুপুরে উপজেলার রামপুর ইউনিয়নের বড়বিত্তিপাড়া গ্রামে সম্প্রতি করোনা সনাক্তের পর লক ডাউন করা ৭ পরিবারের মাঝে নিজ হাতে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন। ত্রাণের প্রতি প্যাকেটে চাল, ডাল, আলু, ডিম, সয়াবিন ও সরিষার তেল, আটা, ছোলা, লবন, মরিচ, রসুন, হ্যান্ড ওয়াশ ও একটি সাবান দেয়া হয়েছে।

এ ব্যাপারে শাহীন আলম এ প্রতিনিধিকে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে ও পার্বতীপুর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আমেরুল মোমেনিন মমিন চাচার দিক নির্দেশনায় লক ডাউনসহ অহসায়, দরিদ্র মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে। আগামীতেও এ কার্যক্রম চলমান থাকবে বলে জানিয়েছেন তিনি ।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Next Post

বগুড়ার গাবতলী কাগইলে প্রভাষক আশরাফ হোসেনের উদ্যোগে ত্রান সামগ্রী বিতরণ

সোম মে ৪ , ২০২০
বগুড়া প্রতিনিধি : করোনা ভাইরাস এর কারনে মানুষ কর্মহীন হওয়ায় গতকাল রবিবার বগুড়ার গাবতলী থানা বিএনপি যুগ্ম আহবায়ক ও কাগইল ইউনিয়ন বিএনপি সাবেক সভাপতি আমলীচুকাই গ্রামের কৃতিসন্তান প্রভাষক আশরাফ হোসেন ও তাঁর পরিবারের সদস্যদের ব্যক্তিগত উদ্যোগে ১শতাধিক কর্মহীন ও দুঃস্থদের মাঝে ত্রান সামগ্রী বিতরন করা হয়েছে। স্থানীয় বিদ্যালয় মাঠে ত্রান […]