নাটোরে চিকিৎসক করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক, নাটোর : একসাথে ৮ জন আক্রান্তের পরদিন নাটোরে আরও একজনের শরীরে করোনা ভাইরাস সংক্রমিত হয়েছে। আক্রান্ত ওই ব্যক্তি নাটোর আধুনিক সদর হাসপাতালের মেডিকেল অফিসার অল্টারনেটিভ মেডিসিন (আর্য়ুবেদীয় চিকিৎসক)। শহরের বলারিপাড়া এলাকার বাসিন্দা ওই চিকিৎসক নিজের আত্মতুষ্টির জন্য কদিন আগে পরীক্ষার জন্য নমুনা দেন। বুধবার তার পজিটিভ রিপোর্ট আসে।

বুধবার রাতে রাজশাহী মেডিকেল কলেজের ভাইরোলজি বিভাগ থেকে প্রেরিত ফলাফলে জানানো হয় ওই চিকিৎসক করোনা পজিটিভ। নাটোর সিভিল সার্জনের কার্যালয় বিষয়টি নিশ্চিত করেছে।

এদিকে, রাতে রাজশাহী মেডিকেল কলেজের ভাইরোলজি বিভাগ থেকে রিপোর্ট পাওয়ার পর ওই চিকিৎসকের সাথে স্বাস্থ্য বিভাগসহ জেলা ও পুলিশ প্রশাসন তার সাথে তার বলারিপাড়ার বাসভবনে যোগাযোগ করে করোনা পজেটিভ রিপোর্টের কথা জানালে তিনি সুস্থ্য রয়েছেন বলে জানান। জেলা প্রশাসনসহ স্বাস্থ্য বিভাগ পরবর্তী ব্যবস্থা নিচ্ছেন বলে জানিয়েছেন।

নাটোর সদর হাসপাতালরে সহকারী পরিচালক ডা. আনছারুল হক জানান, ওই চিকিৎসকসহ কয়েকজন ডাক্তার ও স্বাস্থ্যকর্মী আত্মসন্তুষ্টির জন্য কদিন আগে পরীক্ষার জন্য নমুনা দেন। সকলের রেজাল্ট নেগেটিভ আসলেও তার পজেটিভ আসে।

ডা. আনছারুল বলেন, করোনায় আক্রান্ত ওই চিকিৎসক সুস্থ রয়েছেন এবং তার কোন ধরনের সমস্যা নেই। তবুও তার সাথে এ বিষয়ে সংশ্লিষ্ট বিভাগের কয়েকজন চিকিৎসকসহ প্রশাসনের প্রতিনিধিরা বৈঠক করেছেন। যেহেতু নমুনায় পজেটিভ তাই ওই চিকিৎসককে আইসোলেশনে রাখাসহ তার বাড়ি লকডাউন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে সংশ্লিষ্টদের সঙ্গে আলাপ করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Next Post

৭০ হাজার টাকা ত্রাণ তহবিলে দিলেন বিশ্ববিদ্যালয় ছাত্র

বৃহস্পতি এপ্রিল ৩০ , ২০২০
নিজস্ব প্রতিবেদক : টিউশনি করে ৭০ হাজার টাকা জমিয়েছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র রাইয়্যান রেজা। করোনাভাইরাস পরিস্থিতিতে অসহায় মানুষের জন্য এই টাকা তিনি দিয়েছেন রাজশাহীর জেলা প্রশাসকের ত্রাণ তহবিলে। বুধবার দুপুরে জেলা প্রশাসক হামিদুল হকের কার্যালয়ে গিয়ে তার হাতে জমানো টাকাগুলো তুলে দেন রাইয়্যান। তার এমন কাজে অভিভূত জেলা প্রশাসক। […]