কর্মহীন মানুষের বাড়িতে সবজি পৌঁছে দিচ্ছেন কাউন্সিলর মতি

নিজস্ব প্রতিবেদক : বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে বাংলাদেশে অঘোষিত লকডাউনের কারণে স্থবির হয়ে পড়েছে খেটে খাওয়া মানুষের জনজীবন। এসব শ্রমজীবী মানুষ তাদের দৈনন্দিন কর্মে যেতে না পারায় বেড়েছে খাদ্য সংকট।

এমন পরিস্থিতিতে ভিন্নর্ধমী উদ্যোগ গ্রহণ করেছেন- রাজশাহী সিটি করপোরেশনের ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি। তিনি সরকার প্রেরিত চালের পাশাপাশি নিজ উদ্যোগে তার এলাকার কর্মহীন, অসহায় ও মধবিত্ত মানুষের বাড়িতে-বাড়িতে বিনামূলে পোঁছে দিচ্ছেন বিভিন্ন রকম সবজি। চালের সাথে বিনামূলে এসব সবজি পাওয়ায় হাসি ফুটেছে সাধারণ মানুষের মুখে। তার এই ভিন্নমুখী এমন উদ্যোগের প্রশসংসাও করেছেন অনেকে।

এ বিষয়ে জানতে চাইলে ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি বলেন, আমাদের এলাকায় শ্রমজীবী মানুষের সংখ্যা বেশি। যারা দিন আয়ে দিন খায়। করোনার কারণে তারা তাদের নিজ-নিজ কাজে যেতে না পারায় চরম খাদ্য সংকটে পড়েছেন। এমন অবস্থায় সরকার কর্তৃক চাল তাদের হাতে তুলে দিলেও আর্থিক সংকটের কারণে তারা অনেকেই শাকসবজি কিনতে পারছেন না। অনেক পরিবার মুখ ফুটে কারো কাছে চাইতেও পারছে না। এ পরিস্থিতি বিবেচনা করেই আমি আমার ওয়ার্ডের মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্ত প্রায় ১ হাজার ৫০০ পরিবারের তালিকা করেছি। পর্যায়ক্রমে প্রতিদিন প্রায় ১৮০ পরিবারের মাঝে তাদের বাড়িতে বিনামূল্যে বিভিন্ন রকম সবজি পৌঁচ্ছে দিচ্ছি।

মানুষের বাড়িতে সবজি পৌঁছে দেয়ার কাজে যুক্ত তার এলাকার তরুণ-যুবকদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে মতি বলেন, আমি এই উদ্যোগ গ্রহণ করায় আমার ওয়ার্ডের অনেক তরুণ-যুবক স্বেচ্ছায় আমাকে মানুষের বাড়িতে সবজি পৌঁছে দেয়ার কাজে সহযোগিতা করছেন। তারা প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত স্বেচ্ছাসেবী হিসেবে মানুষের বাড়িতে-বাড়িতে গিয়ে এসব খাদ্যসামগ্রী বিতরণ করছেন। দুর্যোগকালে তার এলাকার তরুণদের এমন সহযোগিতাপূর্ণ মনোভাব বাকী সকল তরুণ-যুবকদের অনুপ্রাণিত করতে পারে বলে মনে করেন রাসিকের এই তরুণ কাউন্সিলর।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Next Post

বাঘা পৌরসভায় কর্মহীনদের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সবজি উপহার

মঙ্গল এপ্রিল ২৮ , ২০২০
বাঘা প্রতিনিধি : রাজশাহীর বাঘায় কর্মহীন দরিদ্র পরিবারকে প্রধানমন্ত্রীর দেওয়া খাদ্য সহায়তার পাশপাশি কৃষকের উৎপাদিত সবজি ন্যায্য মূল্যে কিনে কর্মহীন দরিদ্রদের মাঝে বিতরণ করছেন- পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি। নিজস্ব অর্থায়নে এসব সবজি কিনে বিতরন করছেন তিনি। বাঘা উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবীর বলেন, দেশের বর্তমান পরিস্থিতিতে কৃষকরা […]