আটকের পর ছাড়তে ঘুষগ্রহণ ও অসদাচরণ বগুড়ায় ওসিসহ ৩ পুলিশ কর্মকর্তা স্ট্যান্ড রিলিজ

দীপক  সরকার, বগুড়া প্রতিনিধি: লকডাউনে বগুড়ার গাবতলীতে মোটরসাইকেলচালককে আটক করে জোরপূর্বক টাকা নেওয়ার পরে ছেড়ে দেয়ার ঘটনার অভিযোগে বগুড়ার গাবতলী থানায় ওসিসহ তিন পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহার এবং স্ট্যান্ড রিলিজ করা হয়েছে।
এরা হলের গাবতলী মডেল থানার ওসি সাবের রেজা আহম্মেদ, উপজেলার বাগবাড়ী পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ (আইসি) পরিদর্শক মোহাম্মদ মুসা এবং এএসআই নুর মোহাম্মদ।
জানা গেছে, করোনাভাইরাস সংক্রমণরোধে জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ গত ২১ এপ্রিল বিকাল ৪টা থেকে বগুড়া জেলাকে লকডাউন ঘোষণা করেন। এ অবস্থায় জেলার সর্বত্র যানবাহন চলাচল সীমিত করা হয়। এসময় বগুড়ার শাজাহানপুর উপজেলার হাশেম আলী নামে একজন গত ২৬ এপ্রিল কাজে মোটরসাইকেল নিয়ে গাবতলীর বাগবাড়ী এলাকায় যান। এএসআই নূর মোহাম্মদ তাকে মোটরসাইকেলসহ আটক করে বাগবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রে নিয়ে যান। পরে ১০ হাজার টাকা ঘুষ নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়। পরবর্তীতে ওই ব্যক্তি হাসেম আলী পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করেন।

এ প্রসঙ্গে গাবতলী সার্কেলের সিনিয়র এএসপি সাবিনা ইয়াসমিন জানান, মোটরসাইকেল চালকের কাছে টাকা নেওয়ার অভিযোগে গত ২৮ এপ্রিল এএসআই নূর মোহাম্মদকে বাগবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্র থেকে প্রত্যাহার করে বগুড়া পুলিশ লাইন্সে ক্লোজ করা হয়েছে।
এ ঘটনায় বগুড়া পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা অভিযুক্ত এএসআই নুর মোহাম্মদের বিরুদ্ধে অভিযোগটির সত্য-মিথ্যা যাচাই করার জন্য গাবতলী থানার ওসি সাবের রেজা আহম্মেদকে নির্দেশ দেন। কিন্তু অভিযোগ তদন্তকালে ওসি সাবের রেজা আহম্মেদ এবং বাগবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক(আইসি) মোহাম্মদ মূসা তদন্তের সকল নিয়ম-নীতি ভঙ্গ এবং দায়িত্ব অবহেলা করে অভিযোগকারীর ওপর চাপ সৃষ্টি ও তার সঙ্গে অসদাচরণ করেন। পরে বিষয়টি বগুড়ার পুলিশ সুপার অবগত হয়েই ৩০ এপ্রিল বৃহস্পতিবার রাতে সংশ্লিষ্ট ওসি ও আইসি পুলিশ কর্মকর্তাকে স্ট্যান্ড রিলিজ করার আদেশ প্রদান করেন। পরে তার প্রতিবেদনের ভিত্তিতে পুলিশ সদর ঢাকার এক আদেশে তিনজনকে ষষ্ঠ খাগড়াছড়ি আমর্ড পুলিশ ব্যাটালিয়নে বদলি করা হয়।

 

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Next Post

বগুড়ার আদমদীঘিতে আরও একজন কোভিড-১৯ আক্রান্ত

শুক্র মে ১ , ২০২০
দীপক সরকার, বগুড়া প্রতিনিধি: বগুড়ার আদমদীঘিতে আরও এক ব্যক্তি (কোভিড-১৯) করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত হওয়া ৩৫ বছর বয়সী ওই ব্যক্তির বাড়ি উপজেলার ছাতিয়ানগ্রাম ইউনিয়নের পূর্ব ইসবপুর গ্রামে। এ নিয়ে উপজেলায় তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হলেও একজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। ১ মে শুক্রবার সকালে বিষয়টি নিশ্চিত করে আদমদীঘি উপজেলা স্বাস্থ্য ও […]